August 10, 2020, 11:12 am

#
ব্রেকিং নিউজঃ
মনোহরগঞ্জ আমতলী গ্রামের শাশুড়ী মিথ্যা অভিযোগ লাকসামে শাশুড়ীর মিথ্যা অভিযোগের প্রতিবাদ জানালেন ভুক্তভোগী জামাতা।লাকসামে র‍্যাবের অভিযানে ভুয়া ডাক্তার কে মোবাইল কোটে সাজা ও ১টি প্রতিষ্ঠান সীলগালা.মাহবুব কবির মিলনকে ওএসডি করা আর সৎ কর্মকর্তাদের ’অশনি সংকেত’ দেখানো এককথা.লাকসামে কিশোরী মেয়ে কে ধর্ষনের চেষ্টা, থানায় অভিযোগ করায় পরিবারের উপর হামলা.টেকনাফে সাংবাদিক মোস্তাফার চোখে মরিচের গুঁড়া দিয়ে নির্যাতন করেন ওসি প্রদীপ কুমার দাস!!পটুয়াখালীতে শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মন্দিরে মাসিক শান্তি সেবা অনুষ্ঠান অনুষ্ঠিত.শিবগঞ্জে উপজেলা পরিদর্শনে জেলা প্রশাসক জিয়াউল হকনাসিরনগরে হতদরিদ্রের মাঝে রিং স্লাব বিতরণপটুয়াখালীতে পান চাষীরা হতাশায় দিন কাটাচ্ছে।নানান অপকর্মের দায়ে দৈনিক মানবধিকার ক্রাইম বার্তা থেকে প্রতিনিধি বরখাস্ত।।

আপনাদের দুলাল ও “আলোর দিশারী”

আপনাদের দুলাল ও “আলোর দিশারী”

ফয়জুন্নেছা সুমী: 
যাচ্ছে চলে দিন প্রকৃতিও আজ অজানা গন্তব্যের পথে হাঁটছে। নানা প্রতিকূলতার মাঝেও নিজেকে স্থির রেখে আমিও আপনাদের পাশে থেকে আলোর দিশারী নিয়ে। ৷৷৷৷৷৷৷৷৷৷৷৷
প্রকৃতার্থে আজকের লেখাটি অকাল প্রয়াত আমার জিবন আলোকিত করে হঠাৎ নিভে যাওয়া দীপ্ত শিখা দুলালকে নিয়ে। দেখতে দেখতে চোখের পলকেই ৩টি বছর পার হয়ে গেছে জিবন থেকে বুঝতেই পারলাম না।
সময় চলে গেছে সময় চলে যাবে এইটাই চিরন্তন সত্য। তবে সময়ের এই ¯স্রোতে নিজেকে অসংখ্য বাঁধা ডিঙিয়ে। গতিময় রাখতে পারা কতো কষ্টসাধ্য তা হয়তো মেয়ে না হলে উপলব্ধিটা অনেকটাই ভিন্ন হতো। তবে আল্লাহ রাব্বুল আলামীনের অশেষ রহমতে সকল বাঁধা পিছনে ফেলে দাঁড়িয়ে থাকতে পেরেছি এটাই আজকের দিনে পরম প্রাপ্তি। এই প্রাপ্তির এর পিছনে আমার একমাত্র শক্তি দুলালের সততা, নিষ্ঠা ও ন্যায় পরায়ণতা।

দুলাল নেই দুলালের স্মৃতি আমাকে যেমন প্রতিটি দিন তাড়া করে বেড়ায় আমি বিশ্বাস করি আপনাদের হৃদয়েও দাগ কাটে। দুলাল জিবিত থাকা কালে তার লিখুনির মাধ্যমে আপনাদের কল্যাণে দেশ ও জাতির কল্যাণে নিরলস ভাবে কাজ করে গেছেন। যা কোনদিন ভুলে যাবার নয়। লাকসাম-মনোহরগঞ্জ সহ পুরো কুমিল্লার মানুষের কাছে নিশ্চয়ই একজন নম্র, ভদ্র সাংবাদিকের নাম ছিলো সামছুল করিম দুলাল। দুলাল তার লিখুনির মাধ্যমে আজিবন মানুষের দুঃখ কষ্ট তুলে এনেছেন। তার অসংখ্য লিখুনির মাধ্যমে লাকসাম-মনোহরগঞ্জবাসীর না বলা কথা তুলে ধরেছেন। লাকসামের সিনিয়র সাংবাদিকদের অবদানও এখানে অনেক যা নাবললেই নয়। আমার জানা মতে লাকসাম-মনোহরগঞ্জবাসীর জন্য লিখতে গিয়ে অনেক বাঁধার সম্মূখীনও হতে হয়েছে। হত্যার হুমকি নিয়ে অনেক রক্তচক্ষুকে উপেক্ষা করে মানুষের কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছে অকাতরে। যা আপনাদের অনেকের কাছেই পরিষ্কার। দুলাল নেই তার দেখানো পথেই এখনো তার সম্পাদনা ও প্রকাশনায় প্রকাশিত পত্রিকাগুলো চলছে তার দেখানো পথধরেই।


আপনাদের সকলের প্রিয় পত্রিকা সাপ্তাহিক “ আলোর দিশারী” এখনো চলছে তার দেখানো পথেই। দুলাল চলে যাওয়ার পর থেকে আমি আপনাদের আন্তরিক সহযোগিতা নিয়ে এখনো আপনাদের পাশে থেকে কাজ করে যাচ্ছি। দুলাল চলে যাওয়ার পর থেকে আমি সবচেয়ে বেশী সাপোর্ট পেয়েছি আমার পত্রিকার রির্পোটারদের আন্তরিক সহযোগিতা আমাকে এতোদূর নিয়ে এসেছি আমাদে দাঁড়িয়ে থাকতে সাহস যোগিয়েছে। আমি তাদের নিকট চিরকালঋণী। দুলালের প্রতি যে ভালোবাসা দেখিয়ে আলোর দিশারীর পাঠকরা আপনারা এখনো আলোর দিশারীর জন্য প্রতি সাপ্তাহে অপেক্ষা করেন এটাই আমাদের জন্য পরম প্রাপ্তি। দুলালের জন্য এখনো অনেকের মন কাঁদে এই বিশ্বাস আমাদের আছে। তবে দুলালের অসমাপ্ত অনেক কাজ দুলালের অনেক ইচ্ছার প্রতিপলন আমরা হয়তো আপনাদের পূরণ করতে পারবো না দুলালের মতো করে। তবে এটুকু বলতে পারি দুলালের দেখানো পথে অবিচল থেকে আমরা সকল মানুষের সকল দুঃসময়ে পাশে থেকে কাজ করে যেতে চাই। লাকসাম-মনোহরগঞ্জের মানুষের প্রিয় পত্রিকা হিসেবে আমরা আজিবন থাকতে চাই। আমাদের সকল অর্জনের পিছনে দুলালের অবদান স্বর্ণাক্ষরে লিখা থাকবে এটা দিবালকের ন্যায় সত্য। আজ দুলালের মৃত্যুবার্ষিকীতে আমার এলেখার মাধ্যমে আমি আপনাদের নিকট দুলালের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি। আপনাদের নিকট আন্তরিক দোয়া কামনা করি আপনারা দোয়া করবেন দুলালকে যেন মহান আল্লাহ রাব্বুল আলামীন বেহেস্ত নসিব করেন।আমিন

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১