June 6, 2020, 10:19 am

#
ব্রেকিং নিউজঃ
রাজধানীর তুরাগে চালু হচ্ছে ৩০০ শয্যার করোনা হাসপাতাল.পেকুয়ায় হঠাৎ বেসরকারী মালিকানাধীন একটি হেলিকপ্টারের অবতরণ নিয়ে রহস্যের সৃষ্টি।লাকসামে করোনা রোগীর বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ছাত্রলীগের রিফাতঃভাসমানদের পাশে দাড়ালেন এড. তানজিনা ও প্রধান শিক্ষক কামাল হোসেন হেলাল।লাকসাম ভাইস চেয়ারম্যান করোনা আক্রান্ত, দুঃখ প্রকাশ করে সকলের নিকট দোয়া প্রার্থনা কাউসার আলমের।জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত স্বেচ্ছাসেবকলীগের- সাদেক।লাকসামের ইভটিজিংয়ের প্রতিবাদ করায় সংঘর্ষ, আহত ৩, নিয়ন্ত্রণে পুলিশ.পৌর মেয়রসহ চৌদ্দগ্রামে ১৩ জনের করোনা শনাক্ত সর্বমোট আক্রান্ত ৪৭- সুস্থ ৩।কুমিল্লা মহাসড়ক থেকে যুবকের লাশ উদ্ধার.লালমাইয়ে ছাত্রলীগ নেতার বাড়ি ভাংচুর ও যুবলীগ নেতাকে কুপিয়ে জখম করলো জামাত শিবির.

অসহায়দের পাশে জনপ্রিয় ফেইজবুক ফেইজ LIFE IS NICE ও সাংবাদিক!

অসহায়দের পাশে জনপ্রিয় ফেইজবুক ফেইজ LIFE IS NICE  ও সাংবাদিক!

এম এ কাদের অপুঃ

             কত লাকসাম কত বাত্তি খ্যাত কুমিল্লা জেলার লাকসাম থানাধীন লাকসাম রেলওয়ে জংশন অবস্থিত। নানান রকমের মানুষ দেখা যায় পূর্বাঞ্চল রেলওয়ের বিখ্যাত এই জংশনটিতে। মানুষের পাশে দাঁড়ানো একজন সাংবাদিকের যেমন চোখ কান খোলা রাখা দরকার ঠিক তেমনই ওই সাংবাদিককে সহযোগিতা করলে একটু হলেও স্বস্তি পেতে পারে যাদের একমাত্র আল্লাহ ছাড়া দেখার আর কেউ নাই, তেমনই আল্লাহর সেরা জীব কিছু মানুষের বাস্তব অবস্থা দেখে এসব মানুষদের পাশে দাঁড়ানোর জন্য যখনই স্যোস্যাল মিডিয়া ফেইজবুকে একটা স্ট্যাটাস দেওয়া হয়, ২ দিন পরেই বিশাল অংকের কিছু শীত বস্ত্র বিতরন করেন তার নিজ হাতে সেই সাংবাদিক।

সারা দেশের বিখ্যাত জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল !!আনন্দ টিভি’)র!! লাকসাম প্রতিনিধি ও বিবিসি বার্তা ২৪. কমের প্রকাশক ও সম্পাদক এম এ কাদের অপু জানান, আমি গত ৫/৬ দিন থেকে শুধু দেখেছি মানুষ গুলো কি ভাবে রাতে ঘুমায়, খুব ঠান্ডায় নিজে কষ্ট পেয়েছি, তার পরেও অসহায় মানুষ গুলোকে দেখার পর অন্তর কেঁদে উঠলো যখনই ফেইজবুকে একটা ডাক দিলাম, সাথে সাথেই, LIFE IS NICE (লাইফ ইজ নাইচ)  নামক একটি জনপ্রিয় ফেইজবুক ফেইজের এডমিন, মোডারেটর ও মেম্বারদের কানে যখনই আওয়াজটি যায়, তখনই সেই প্রবাস নামক আরেক হায়নার মাঝে থেকেও নিজের দেশের অসহায় মানুষের জন্য যাদের প্রান এখনো কাঁদে তাদের মধ্যে বলতেই হবে বাহরাইন প্রবাসী, আমার প্রিয় একজন মানুষ শাজান আহমেদের কানে যাওয়া মাত্রই সাড়া দিয়ে এগিয়ে আসেন।

বাহ কি চমৎকার,

সাথেই সাথেই ইতালীর বোন কহিনুর আপা,

এর পরেই দেখি কানাডা থেকে পারুল আপা,

ডুবাই থেকে আলাউদ্দিন ভাই,

কয়েত থেকেও দেখি মিজানুর রহমান মিশু ভাই,

নাম না জানা আরেক আল্লাহ্‌র বান্দা সহ আমি সাংবাদিক এম এ কাদের অপু বাংলাদেশের লাকসামের মাটি থেকে তো আছি তাইনা?

দেখতে দেখতেই বেশ কিছু টাকা হাতে চলে আসলো তাই আমিও দেরি না করে নিজের হাতে শীত বস্ত্র কিনে লাকসাম ও কুমিল্লা রেলওয়ে ষ্টেশনে কিছু শীত সামগ্রী বিতরন করলাম।

এইদিকে খবর পেয়ে লাকসামের গনমাধ্যমকর্মী খবর পেয়ে ছুটে এসে তারা নিজ চোখেই দেখতে পেরেছে যে, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেনা??

 

সামান্য সময়ের জন্য হলেও একজন অহসায় মানুষ মহা খুশিতে ভাসে, ঠিক তখনই দেখা যায় বঙ্গবন্ধুর দেশ বাংলাদেশ, আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি।

 

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০